রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

পেকুয়ার টৈটং ইউপির নির্বাচনে বরখাস্ত হওয়া সেই চেয়ারম্যান পেলেন আওয়ামীলীগের মনোনয়ন

নিজস্ব প্রতিবেদক : পেকুয়া উপজেলার টৈটং ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন চাল আত্মসাতের অভিযোগে বরখাস্ত হওয়া সেই চেয়ারম্যন জাহেদুল ইসলাম চৌধুরী।

সোমবার (১৫ মার্চ) আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত অনুলিপিতে তাকে মনোনয়ন দেওয়া হয়।

তথ্য সূত্র জানায়, ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান হন জাহেদুল ইসলাম চৌধুরী। মানবিক সহায়তার ১৫ মেট্রিক টন চাল আত্মসাত করে কালোবাজরে বিক্রির অভিযোগে গত বছরের ২৮ এপ্রিল পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুল ইসলাম বাদি হয়ে ইউপি চেয়ারম্যান জাহেদুলকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) নাদির শাহ তদন্ত করছেন।

তিনি বলেন, চাল আত্মসাতের মামলাটি এখনও তদন্তাধীন। তদন্তের স্বার্থে মামলার বিষয়ে তিনি কোনো কথা বলতে রাজি হননি।

এদিকে মামলা রুজু হওয়ার পরদিন ২৯ এপ্রিল স্থানীয় সরকার মন্ত্রণালয় চেয়ারম্যান জাহেদুল ইসলামকে সাময়িক বহিস্কার করে। একই সঙ্গে ৩০ এপ্রিল তাকে কক্সবাজার জেলা আওয়ামী লীগ টৈটং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকেও বহিস্কার করে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের তদন্তে জাহেদুল ইসলাম চৌধুরী কর্তৃক চাল আত্মসাতের বিষয়টি প্রমাণিত হওয়ায় ওই বছরের ২৯ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে ওই পদ থেকে স্থায়ী বরখাস্ত করে চেয়ারম্যান পদ শূণ্য ঘোষনা করে।

পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, জাহেদ জনপ্রিয় চেয়ারম্যান। তাঁর বিরুদ্ধে চাল আত্মসাতের যে অভিযোগ উঠেছিল তা মিথ্যা। একারণে আওয়ামী লীগ জাহেদকে আবারও নৌকা প্রতিকের মনোনয়ন দিয়েছে।

এদিকে টৈটং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মনোনয়নপ্রত্যাশী টৈটং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শহিদুল্লাহ, পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জুবাইদুল্লাহ লিটন ও পেকুয়া উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মেহেদি হাসান ফরায়েজি বলেন, জাহেদ মনোনয়ন পাওয়াটা দু:খজনক। তিনি মানবিক সহায়তার চাল আত্মসাতের অভিযোগে দল থেকে ও স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে বরখাস্ত হয়েছেন। যে পদটি থেকে তাকে সরকার বরখাস্ত করেছে, সে পদে আসীনের জন্য তাকে আবার মনোনয়ন দেওয়াটা একধরণের কু রাজনীতি। এ জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন, টৈটং ইউপি নির্বাচনে প্রার্থীতা নিয়ে পুন:সিদ্ধান্ত নেওয়া হোক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888